• ঢাকা
  • শুক্রবার, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
বঙ্গবন্ধু ট্যুর মাউন্টেন বাইক প্রতিযোগিতা সম্পন্ন

থানচি (বান্দরবান), ১৫ পৌষ (৩০ ডিসেম্বর) :

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী -মুজিববর্ষ উদ্যাপন উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সহযোগিতায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত ‘বঙ্গবন্ধু ট্যুর ডি সিএইচটি এমটিবি চ্যালেঞ্জ ২০২০ প্রতিযোগিতা বান্দরবান পার্বত্য জেলার দুর্গম থানচিতে গিয়ে আজ শেষ হয়েছে। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং আজ থানচি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৭ সালে ঐতিহাসিক শান্তি চুক্তি স্বাক্ষরের মাধ্যমে পাহাড়ে দীর্ঘ দুই দশকের সংঘাতের অবসান ঘটিয়ে শান্তি ও উন্নয়নের পথ প্রসারিত করেন। বর্তমানে সরকারের বিশেষ উদ্যোগে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও অন্যান্য মন্ত্রণালয়ের মাধ্যমে পার্বত্য জনগোষ্ঠীর সার্বিক জীবন মান উন্নয়নে কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, যাতায়াত, ক্রীড়া ও সংস্কৃতি, ক্ষুদ্র ও কুটির শিল্পের উন্নয়ন, সমাজকল্যাণমূলক কার্যক্রম ও বিভিন্ন অবকাঠামো নির্মাণের কাজ দ্রুত এগিয়ে চলছে। তিনি বলেন, পার্বত্য অঞ্চলের নৈসর্গিক সৌন্দর্য রজায় রাখা ও পর্যটন শিল্পের প্রসারে নানামুখী উদ্যোগ নেওয়া হয়েছে। মাউন্টেন বাইক প্রতিযোগিতার মাধ্যমে পর্যটন শিল্পের অমিত সম্ভাবনা আরো আকর্ষীত, প্রসারিত ও বিকশিত হবে।
গত ২৮ ডিসেম্বর মেঘের রাজ্য রাঙ্গামাটির সাজেক থেকে বর্ণাঢ্য এ আয়োজন শুরু হয়। তিন দিন, তিন জেলা ও তিন ধাপে এ প্রতিযোগিতা সম্পন্ন হয়। উঁচু নিচু দুর্গম ৩০০ কিঃমিঃ পাহাড়ী পথ পাড়ি দিয়ে এ প্রতিযোগিতায় ১২ ঘণ্টা ১০মিনিট ৭ সেকেণ্ড সময় নিয়ে ঢাকার প্রতিযোগি রাকিবুল ইসলাম চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। ১ম ও ২য় রানার্স আপ হয় যথাক্রমে মাহতাব ইবনে আজম ও মো. আলাউদ্দিন। ৬ জন নারীসহ একশত জন প্রতিযোগী সাজেকে বাইক রেস শুরু করলেও আজ বান্দরবান থেকে সকালে ২ জন নারীসহ ৪৬ জন প্রতিযোগী সমাপনী রেসে অংশ নেয়।
মন্ত্রণালয়ের সচিব মোঃ সফিকুল আহম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান নুরুল আলম নিজামী, বিজিবি সেক্টর কমান্ডার কর্নেল গাজী নাহিদুজ্জামান, বলিপাড়া কমান্ডার লে. কর্নেল সানবির মজুমদার, বান্দরবান জেলা পরিষদ চেয়ারম্যান ক্যা শৈ হ্লা, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মাহবুব আলম ও অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান বক্তৃতা করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।