• ঢাকা
  • মঙ্গলবার, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ ইং
বোয়ালমারীতে বিকাশ এগ্রো ফুড লিমিটেড থেকে নিম্নমানের ১০০ টন চাল জব্দ ভ্রাম্যমাণ আদালতের

ফরিদপুরের বোয়ালমারী পৌরসদরের বিকাশ এগ্রো ফুড লিমিটেডে (অটো রাইসমিল) ভালো চালের সঙ্গে নিম্নমানের চাল মিশিয়ে বিক্রি করার পরিকল্পনা করার অভিযোগ সামাজিক মাধ্যমে উঠায়। সোমবার দুপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝোটন চন্দ অভিযান চালিয়ে পৌরসদরের সোতাশী এলাকার বিকাশ সাহার মালিকানাধীন অটো রাইসমিল থেকে জব্দ করেছে ১০০ টন লালচে রঙের নিম্নমানের চাল। এ সময় উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা সেনেটারী ইন্সেপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক বজলুর রশিদ খান।

অভিযানকালে চালের নমুনা সংগ্রহ করে গুনগত মান যাচাই বাছাই করতে ঢাকায় প্রেরণ করা হয়েছে। নমুনা যাচাই হয়ে না আসা পর্যন্তু মিলের মধ্যে একটি জায়গায় সিলগালা অবস্থায় চালগুলো রাখা হয়েছে।
জানা যায়, বিকাশ এগ্রো ফুড লিমিটেড গত বুধবার রাতে থাইল্যান্ড থেকে ১৪০টন লালচে রঙের চাল খাদ্যগুদামে দেওয়ার জন্য আমদানি করে। সরকারি খাদ্যগুদামে দেওয়ার জন্য চলতি মৌসুমে মিলটি ১ হাজার ৯১৮ টন চাল বরাদ্দ পায়। ইতিমধ্যে বরাদ্দের অর্ধেক চাল খাদ্য গুদামে সরবরাহ করা হয়েছে।
অভিযোগ রয়েছে, বিকাশ এগ্রো ফুড লিমিটেডের মালিক প্রশাসন ও ভোক্তাদের চোখকে ফঁাকি দিয়ে নিম্নমানের চাল সংগ্রহ করে পরবর্তীতে সেই চাল পালিশ করে ভাল চালের সঙ্গে মিশিয়ে বস্তাভর্তি করে সরকারি গুদাম ও বাজারজাত করার পায়তারা করছিল। এভাবে মানুষকে ঠকিয়ে টাকা হাতিয়ে নিচ্ছিলেন ওই রাইসমিল মালিক বিকাশ সাহা। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাইসমিলটি নিয়ে লেখালেখি হয়।
জেলা সেনেটারী ইন্সেপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক বজলুর রশিদ খান বলেন, অভিযান চালিয়ে নিম্নমানের লালচে রঙের চাল পাওয়ায় বিকাশ এগ্রো ফুড লিমিটেডের প্রায় একশ টন চাল জব্দ করা হয়েছে। এই চালগুলোর স্যাম্পল ঢাকায় নিরাপদ খাদ্য অধিদপ্তরের ল্যাবে পাঠানো হবে। পরীক্ষায় রিপোর্ট খারাপ আসলে মিল মালিকের বিরুদ্ধে মামলা করা হবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।