• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে এপ্রিল, ২০২৪ ইং
চরভদ্রাসনে গরু-ছাগল চুরি রোধে পুলিশের নৌ টহল উদ্বোধন

মো.মনির হোসেন পিন্টু,চরভদ্রাসন

কুরবানীর ঈদকে সামনে রেখে ফরিদপুরের চরভদ্রাসনে চরাঞ্চলের গো-খামারীদের গরু-ছাগল চুরি, নিরাপত্তা রক্ষা ও নদীপথে ডাকাতি, ছিনতাই রোধে পদ্মা নদীতে পুলিশের নৌ টহল কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১০জুলাই) বিকালে উপজেলার গোপালপুর পদ্মা নদীর ঘাট এলাকায় এ নৌ টহল কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়।

চরভদ্রাসন থানা পুলিশের উদ্যোগে উক্ত নৌ টহল কার্যক্রমের উদ্ভোধন করেন চরভদ্রাসন থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জাকারিয়া হোসেন।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন চরভদ্রাসন থানার ওসি তদন্ত মো. ফিরোজ হোসেন, স্থানীয় আ’লীগ নেতা মো. আনোয়ার আলী মোল্যা ও চরভদ্রাসন থানার অন্যান্য পুলিশ সদস্যসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

নৌ-টহল উদ্বোধন কার্যক্রমে প্রধান অতিথির বক্ত্যবে চরভদ্রাসন থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জাকারিয়া হোসেন বলেন, আমাদের ফরিদপুরের পুলিশ সুপার ও ডিআইজি স্যারের নির্দেশে আজ থেকে আমরা চরভদ্রাসনে পদ্মা নদীতে নৌ পুলিশ টহলের কার্যক্রম শুরু করেছি।

তিনি বলেন, চরভদ্রাসন উপজেলা নদী ভাঙনকবলিত একটি উপজেলা। এ উপজেলার চরাঞ্চালের অধিকাংশ মানুষ কুরবানীর ঈদকে সামনে রেখে গরু, ছাগল লালন পালন করে থাকে। আর ঈদের আগে বর্ষা মৌসুমে চরাঞ্চলে পানি বেশি হওয়ায় বিভিন্ন জেলা হতে ট্রলার এসে চরাঞ্চল মানুষের একমাত্র সম্বল গরু,ছাগল চুরি করে নিয়ে যায়। আর এ চুরি রোধে আমরা কুরবানীর ঈদকে সামনে রেখে গোপালপুল ঘাট থেকে গাজিরটেক ইউনিয়নের চরহাজিগঞ্জ নদী পথে আজ প্রথম নৌ পুলিশের টহল কার্যক্রম শুরু করেছি। কোরবানির ঈদের আগ পর্যন্ত প্রতিদিন রাত হতে সকাল পর্যন্ত একজন পুলিশ কর্মকর্তা ও তিনজন ফোর্স পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে এ নৌ পুলিশের টহল অভিযান পরিচালনা করবে বলে তিনি জানান।

তিনি আরো বলেন, এ কার্যক্রমের মাধ্যমে চরাঞ্চলবাসীর শুধু গরু – ছাগলই নয় নদীপথে সকল প্রকার চুরি, ডাকাতি,ছিনতাই ও চরাঞ্চল বাসীর জানমাল নিরাপত্তা থাকবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।