• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে এপ্রিল, ২০২৪ ইং
ভাঙ্গা পৌরসভা নির্বাচনে নৌকা প্রতিক বিপুল ভোটে বিজয়

ছবিতে আওয়ামীলীগের নৌকা প্রতিকে বিজয়ী মেয়র আবু রেজা মোঃ ফয়েজ

মোঃ রমজান সিকদার, ভাঙ্গা(ফরিদপুর)প্রতিনিধি-২০/৯/২১

সোমবার (২০সেপ্টেম্বর ২০২১) ফরিদপুরের ভাঙ্গা মডেল পৌরসভা নির্বাচনে মেয়র পদে সরকার দলীয় প্রার্থী পৌর আওয়ালীগের সভাপতি ও বর্তমান মেয়র আবু রেজা মোঃ ফয়েজ নৌকা মার্কায় বিপুল ভোটে বিজয় হয়েছে। উপজেলা নিবার্হী কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা আজিম উদ্দিন খান জানায়, নৌকা প্রতিকে প্রাপ্ত ভোট ১২২৮৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি বাংলাদেশ ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের সমর্থিত প্রার্থী আছাদুজ্জামান আছদ মিয়া হাতপাখা মার্কায় পেয়েছেন ৪৭৩৭ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী মোঃ ইসমাইল মুন্সি নারিকেল গাছ প্রতিকে পেয়েছেন ২৭১৯ ভোট। এছাড়া পৌরসভার ৯টি ওয়ার্ডে কাউন্সিলর হিসাবে বিজয়ী হয়েছেন ১নং ওয়ার্ডে আইয়ুব আলী, ২নং ওয়ার্ডে এ্যাডঃ জহুরম্নল হক মিঠু, ৩নং ওয়ার্ডে মোঃ শাহেবা আলী মাতুব্বর, ৪নং ওয়ার্ডে পান্না মিয়া, ৫নং ওয়ার্ডে সুমন মাতুব্বর মদা, ৬নং ওয়ার্ডে আবুল কালাম মাতুব্বর, ৭নং ওয়ার্ডে মোঃ রফিকুল আলম জাহিদ, ৮নং ওয়ার্ডে মোঃ লিয়াকত মোলস্না ও ৯নং ওয়ার্ডে মোঃ জাকির মুন্সী।

সংরক্ষিত ১নং ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে বিজয়ী প্রার্থীরা হলো- নাজমা বিলস্নাল,  ২নং ওয়ার্ডে মুসলিমা আক্তার সাথী ও ৩নং ওয়ার্ডে পারম্নলী আক্তার।

কোন ধরনের অঘটন ছাড়াই ব্যাপক উৎসব মুখোর পরিবেশে এই প্রথম ভাঙ্গায় ইভিএমএ পদ্বতিতে ভোট গ্রহন সম্পর্ন হয়েছে। নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন করতে আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে মোট ১২ জন ম্যাজিষ্ট্রেট ও ২ পস্নাটুন বিজিবি সর্বদা মাঠে কাজ করেছিলেন।

মেয়র পদে ৩জন, সংরক্ষিত মহিলা পদে ১০ জন ও পুরম্নষ কাউন্সিলর পদে ৩৩ জন প্রতিদ্বন্ধিতা করেছিলেন। পৌরসভায় মোট ভোটারের সংখ্যা-২৬,৮৮২ জন। এর মধ্যে পুরম্নষ-১৩,৪৪৬ ও মহিলা ১৩,৪০৫ জন ও ৩য় লিঙ্গ-১জন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।