• ঢাকা
  • শুক্রবার, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২৪ ইং
করোনার দ্বিতীয় ঢেউ কি আসন্ন? বিশ্বে একদিনে আক্রান্ত দেড় লাখ

বিশ্ব স্বাস্থ্য সংস্থার আশঙ্কাই কি তবে সত্যি হতে চলেছে? সংস্থাটি শিথিল লকডাউনের ফল ভালো হবে না বলে সতর্ক করেছিল বিশ্ববাসীকে। এবার সে সত্য কি তাহলে আসন্ন?

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে দেড় লাখ মানুষ মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এটি করোনাকালে একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড।

শনিবার এ তথ্য জানিয়েছে ওয়ার্ল্ডওমিটার। প্রতিষ্ঠানটি তাদের সর্বশেষ ২৪ ঘণ্টার বুলেটিনে এসব তথ্য নিশ্চিত করেছে।

বাংলাদেশ সময় শনিবার রাত সাড়ে ১০টা পর্যন্ত ওয়ার্ল্ডওমিটারসের তথ্য অনুযায়ী, বিশ্বে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪২ হাজার ৯৭৩ জন। আর গোটা বিশ্বে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪ হাজার ৬০৩ জন।

এর মধ্যে সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ২৭ হাজারের বেশি। এরপর ব্রাজিলে ২৪ হাজার, ভারতে ১১ হাজার, রাশিয়ায় ৮ হাজার এবং চিলি ও পাকিস্তানে ৬ হাজার করে নতুন রোগী শনাক্ত হয়েছেন।

প্রতিষ্ঠানটি তাদের সর্বশেষ আপডেটে জানিয়েছে, এখন পর্যন্ত পৃথিবীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৮ লাখ ১ হাজার ৪৫৪ জন। মারা গেছেন ৪ লাখ ২৯ হাজার ৯৬৪ জন। অবস্থা আশঙ্কাজনক ৫৩ হাজার ৯৬৪ জনের। সুস্থ হয়েছেন ৪ লাখ ২ হাজার ৯৪৬ জন।

ইতোমধ্যে চীনেও নতুন করে সংক্রমণ বাড়ছে। এর জেরে আংশিক লকডাউনেও গেছে বেইজিং। বিশ্বে প্রতিদিনই মৃত ও শনাক্তের রেকর্ড তৈরি হচ্ছে। এসব কারণে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। আর সেটা হলে লকডাউন শিথিলের খেসারত দিতে হতে পারে বিশ্বকে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।