• ঢাকা
  • বুধবার, ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১লা মে, ২০২৪ ইং
আগামী ২৬ মার্চের মধ্যে মুক্তিযোদ্ধারা আইডি কার্ড পাবেন: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

ফাইল ছবি

আগামী ২৬ মার্চের মধ্যে সব মুক্তিযোদ্ধার আইডি কার্ড ও সার্টিফিকেট দেওয়া হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

মঙ্গলবার বিকেলে গাজীপুর শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে মুক্তিযোদ্ধাদের এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। গাজীপুর সিটি করপোরেশন এ অনুষ্ঠানের আয়োজন করে।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, মার্চ মাসের প্রথম দিকে প্রধানমন্ত্রী এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে।

এই আইডি কার্ডে আট ধরনের বারকোড ও বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। যাতে এ কার্ড কেউ জালিয়াতি করতে না পারে।
তিনি আরও বলেন, আগামী বছর বিজয়ের সুবর্ণজয়ন্তীতে মুক্তিযোদ্ধাদের জন্য সরকারের পক্ষ থেকে এমন কিছু উপহার থাকবে যাতে তারা সম্মানিত বোধ করেন। সরকার ইতিমধ্যে জীবিত সব মুক্তিযোদ্ধার চিকিৎসা শতভাগ নিশ্চিত করেছে। বিনা চিকিৎসায় বা অর্ধচিকিৎসায় কোনো মুক্তিযোদ্ধা মারা যাবেন না।

গাজীপুর সিটি মেয়র মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সংরক্ষিত নারী আসনের এমপি সামসুন্নাহার, সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা কাজী মোজাম্মেল হক, গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম, গাজীপুর মহানগর পুলিশের উপকমিশনার জাকির হাসান, মহানগর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লা খান প্রমুখ।

মেয়র জাহাঙ্গীর আলম বলেন, সিটি করপোরেশন এলাকার রাস্তাঘাট বীর মুক্তিযোদ্ধাদের নামে নামকরণ এবং তাদের বাসাবাড়ির হোল্ডিং ট্যাক্স মওকুফ করা হবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।