• ঢাকা
  • শনিবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ ইং
ফরিদপুরে তিনদিনব্যাপী হাজেরা বিবি পৌষ মেলা শুরু

মাহবুব পিয়াল,ফরিদপুর :
প্রখ্যাত লোক সংগীত সম্রাজ্ঞী হাজেরা বিবির স্মরণে তিনদিনব্যাপী হাজেরা বিবি পৌষ মেলা শনিবার (১৭ ডিসেম্বর)থেকে ফরিদপুরে শুরু হয়েছে।
সন্ধ্যায় ফরিদপুর শহরতলীর শোভারামপুর এলাকায় হাজেরা বিবির মাজার প্রাঙ্গনে হাজেরা বিবি ফাউন্ডেশন এর উদ্যোগে তিনদিন ব্যাপী এই পৌষ মেলার উদ্বোধন করা হয়েছে। অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন ফরিদপুর পৌর মেয়র অমিতাভ বোস। হাজেরা বিবি ফাউন্ডেশনের সভাপতি মো:আক্কাস হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্টানে প্রধান বক্তার বক্তব্য রাখেন বিশিষ্ট সাহিত্যানুরাগী,অম্বিকাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম নীলু।
অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও শিক্ষাবিদ প্রফেসর মোঃ আলতাফ হোসেন।ফরিদপুর পৌর সভার ১নং ওর্য়াড কাউন্সিলর জাফর আহম্মেদ খান, পৌর সভার ২নং ওর্য়াড কাউন্সিলর কুদ্দুসুর রহমান,পৌর সভার ১,২ ও ৩নং ওর্য়াডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর জয়গুন বেগম। বিশেষ বক্তা ছিলেন পৌর ১নং ওর্য়াড আওয়ামীলীগের সভাপতি এ এস এম শাহিদুন-নবী, বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক সুকুমার সাহা,জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক ফাহিম আহম্মেদ,হাজেরা বিবি ফাউন্ডেশনের সহ-সভাপতি হায়দার আলী মন্ডল, মেলা উদযাপন কমিটির আহবায়ক আব্দুর রব ফকির,লোক সংগীত সম্রাজ্ঞী হাজেরা বিবির নাতনী লাবনী আক্তার জ্যোৎস্না সহ আরো অনেকে।উদ্বোধনী অনুষ্টান পরিচালনায় ছিলেন মেলা উদযাপন কমিটির যুগ্ন- আহবায়ক মেহেদী হাসান বাবু ও মনোয়ার হোসেন।
তিনিদিন ব্যাপী মেলা মঞ্চে ১৭ ডিসেম্বর ফোক গান পরিবেশন করেন জনপ্রিয় সংগীত শিল্পী শাহনাজ বাবু এবং রংধনু ব্যান্ডের শিল্পিরা ।১৮ ডিসেম্বর মেলা মঞ্চে বিচার গান অনুষ্টিত হবে।বিচার গান পরিবেশন করবেন পাপিয়া বয়াতী ও সোহাগ বাউল।এবং মেলার শেষ দিনে মেলা মঞ্চে রেইন বো শিল্পি গোষ্টি তাদের পরিবেশনা করবে।এছাড়া ১৮ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় শোভারামপুর-রঘুন্দন কুমার নদে হাজেরা বিবি ঘাটের উদ্বোধন করবেন পৌর মেয়র অমিতাভ বোস।
এদিকে তিনদিনব্যাপী হাজেরা বিবি পৌষ মেলাকে ঘিরে বর্ণাঢ্য আলোক সজ্জায় সজ্জিত করা হয়েছে পুরো এলাকা । বিভিন্ন পণ্যের পরসা নিয়ে বসেছে ব্যবসায়ীরা ।মেলায় গ্রাম্য পিঠা,পুলি থেকে শুরু করে নানান ধরনের পণ্য সামগ্রী পাওয়া যাচ্ছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।