• ঢাকা
  • বুধবার, ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই জুন, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho

ফরিদপুর জেলার উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের

ওয়েব পোর্টাল তথ্য হালনাগাদকরণ বিষয়ক রিফ্রেশার্স প্রশিক্ষণের উদ্ধোধন

ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে, স্থানীয় সরকার বিভাগের বাস্তবায়নাধীন কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার ( ইএএলজি) প্রকল্পের আওতায় জেলার উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের ওয়েব পোর্টাল তথ্য হালনাগাদকরণ বিষয়ক দুই দিনব্যাপী রিফ্রেশার্স প্রশিক্ষণের উদ্ধোধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে জেলা প্রশাসকের আইসিটি ল্যাব কক্ষে এই প্রশিক্ষণের শুভ উদ্ধোধন অনুষ্ঠিত হয়। দিনব্যাপী প্রশিক্ষণের উদ্ধোধন করেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ( উপসচিব) মোঃ মনিরুজ্জামান। তিনি উদ্ধোধন অনুষ্ঠানে বক্তব্যে বলেন ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধি, কর্মকর্তা ও কর্মচারীদের দক্ষতা বৃদ্ধিমূলক বিভিন্ন প্রশিক্ষণ প্রদান করার মাধ্যমে স্থানীয় সরকার সক্ষমতা তৈরীর কাজ করে যাচ্ছে।

ওয়েব পোর্টাল তথ্যসমূহ হালনাগাদকরণে ইউনিয়ন ডিজিটাল সেন্টার স্থাপনের ফলে সাধারণ নাগরিক এখন সহজে কম খরচে প্রায় ১১০ টি ধরনের সরকারি বেসরকারি সেবা পাচ্ছেন বলে জানান। তিনি আরো বলেন জনগণের স্বাস্থ্য সুবিধা বঞ্চিত মানুষের দোরগোড়ায় পৌছে দেওয়ার লক্ষ্যে সঠিক সময়ে সঠিক তথ্য পাওয়ার মধ্যে দিয়ে বিভিন্ন ধরনের সেবা চালু রয়েছে। ওয়েভ পোর্টালের মাধ্যমে সকল তথ্য সাধারণ জনগণের জন্য উন্মুক্ত করার মাধ্যমে পরিষদের স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি পাবে যা ইএএলজি প্রকল্পের মাধ্যমে নিশ্চিত করা হচ্ছে।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ সাইফুল কবির, স্থানীয় সরকার বিভাগের সহকারী পরিচালক দবির উদ্দিন, জেলা প্রোগ্রামার (আইসিটি) মোঃ ইমরান হাসান, ইএএলজি প্রকল্পের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মোঃ মনির হোসেন মজুমদার।

প্রশিক্ষণের লক্ষ্যে পরিষদের ওয়েব সাইটের গুরুত্ব পাওয়ার পয়েন্টর মাধ্যমে উপস্থাপন করা হয়। প্রশিক্ষণে অংশগ্রহণ করেন জেলার প্রকল্পভুক্ত দুটি উপজেলার অফিস সহকারী, ১৫ টি ইউনিয়ন পরিষদের সচিব ও ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা সহ মোট ৩২ জন প্রশিক্ষনার্থী এতে অংশগ্রহণ করেন। দু’দিন ব্যাপী প্রশিক্ষণে মোট ৬৪ জন অংশগ্রহণ করছেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০