• ঢাকা
  • মঙ্গলবার, ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুরে ধর্ষণ ও হত্যার দায়ে মৃত্যুদন্ডের রায়

বিশেষ প্রতিনিধি:-ফরিদপুরে এক মাদ্রাসার ছাত্রীকে ধর্ষণের পর গলাকেটে হত্যার অভিযোগে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক প্রদীপ কুমার রায় ২৮ সেপ্টেম্বর মঙ্গলবার আসামির উপস্থিতিতে ১১ বছর আগের এ মামলার রায় ঘোষণা করেন।

দণ্ডিত জিন্দার আলী বোয়ালমারীর রুপাপাত ইউনিয়নের কদমী গ্রামের কালাম শেখের ছেলে। মৃত্যুদণ্ডের পাশাপাশি তাকে এক লাখ টাকা অর্থদণ্ড দিয়েছেন বিচারক।

মামলার বিবরণে বলা হয়, স্থানীয় একটি মাদ্রাসার আলীম প্রথম বর্ষের এক শিক্ষার্থকে ২০১০ সালে প্রথমে ধর্ষণ করে জিন্দার। পরে কাস্তে দিয়ে গলা কেটে তাকে হত্যা করে।

এ আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) স্বপন পাল বলেন, এ ঘটনায় মেয়েটির বাবা বাদী হয়ে বোয়ালমারী থানায় একটি মামলা করেন।

মামলাটির তদন্ত চলাকালে আকলিমা নামের এক নারীকে আটক করে রিমান্ডে নেয় পুলিশ। পরে পুলিশ এই মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে।

বাদীর আপত্তির প্রেক্ষিতে আদালত মামলাটি অধিকতর তদন্তের জন্য গোয়েন্দা পুলিশকে দায়িত্ব দেয়। পরে ডিবি পুলিশ তদন্তকালে জিন্দার আলীকে গ্রেপ্তার করলে তিনি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

পিপি জানান, জিন্দার পেশায় একজন কৃষক। মাদ্রাসায় যাতায়াতের পথে ওই ছাত্রীকে সে বিয়ের প্রস্তাব দিত। পরে তার বাড়িতে ঘটক পাঠিয়েও প্রস্তাব দেয়।

কিন্তু মেয়েটির পরিবার তাতে রাজি না হওয়ায় ক্ষিপ্ত হয়ে তাকে ধর্ষণের পর গলা কেটে হত্যা করেন জিন্দার।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« এপ্রিল  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১