• ঢাকা
  • শনিবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ ইং
ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৯ম বৈঠক অনুষ্ঠিত

ঢাকা, ৩০ সেপ্টেম্বর, ২০২১:

একাদশ জাতীয় সংসদের ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৯ম বৈঠক কমিটির সভাপতি মোঃ হাফেজ রুহুল আমীন মাদানী এর সভাপতিত্বে আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান, কমিটির সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী, শওকত হাচানুর রহমান (রিমন), মনোরঞ্জন শীল গোপাল, মোঃ ইলিয়াস উদ্দিন মোল্লাহ, জিন্নাতুল বাকিয়া ও রত্না আহমেদ অংশগ্রহণ করেন।

কমিটি বিগত ৮ম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করে। এছাড়া ৮ম বৈঠকের গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা করা হয়।

বৈঠকে প্রতিটি জেলা, উপজেলায় একটি করে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের কাজ দ্রুততম সময়ের মধ্যে সম্পন্ন করা, যেসকল মসজিদের কাজ এখনো শুরু হয়নি অনতিবিলম্বে সেসব মসজিদের কাজ শুরু করা এবং মসজিদ নির্মাণের অগ্রগতি সম্পর্কে স্থানীয় সংসদ সদস্যকে অবহিত করতে সুপারিশ করা হয়।

কমিটি নির্মিতব্য ৫৬০টি মডেল মসজিদে যাতে ধর্মীয় উগ্রবাদের কেন্দ্র না হয় সেজন্য মসজিদগুলোতে ইমাম/মুয়াজ্জিনসহ অন্যান্য অস্থায়ী/স্থায়ী জনবল নিয়োগের ক্ষেত্রে স্থানীয় সংসদ সদস্যদের পরামর্শক্রমে নিয়োগ দেয়ার জন্য সুপারিশ করা হয়।

বৈঠকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় এর সচিব (দা:প্রা), ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক, ওয়াকফ প্রশাসকসহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।