• ঢাকা
  • মঙ্গলবার, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মে, ২০২৪ ইং
ফরিদপুরে সুনিয়ম নাট্যচক্রের উদ্যোগে পথনাট্যোৎসব চলছে

ফরিদপুর জেলা প্রতিনিধি

ফরিদপুরে সু নিয়ম নাট্যচক্রের উদ্যোগে তিন দিনব্যাপী পথনাট্যোৎসবের আজ মঙ্গলবার দ্বিতীয় দিনের কার্যক্রম অনুষ্ঠিত হয়

অনুষ্ঠানের দ্বিতীয় দিন ফরিদপুরের পুলিশ সুপার আলিমুজ্জামান বিপিএম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিনি বলেন সু নিয়ম নাট্যচক্রের এ উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসার দাবিদার।
বাঙালি সাংস্কৃতিক অঙ্গনের সাথে নাটক, গান ,যাত্রাপালা জড়িত হয়ে আছে। কিন্তু মহামারী করোনার কারণে দীর্ঘদিন সাংস্কৃতিক অঙ্গন এ সব থেকে বঞ্চিত ছিল । এর ফলে অনেকদিন যাবত সংস্কৃতি চর্চা হয়নি।
তিনি বলেন আমাদের দেশে সুস্থ সাংস্কৃতিক ধারা ফিরিয়ে আনা দরকার । সেটা ফিরে পেলে আবারো সাংস্কৃতিক অঙ্গন জমজমাট হয়ে উঠবে। তিনি নাট্য উৎসব আয়োজন করার জন্য এ সংগঠন কে ধন্যবাদ জানান এবং আগামীতে এ সংগঠনের উদ্যোগে আরো ভালো কার্যক্রম বেরিয়ে আসবে বলে প্রকাশ করেন।
তিনি বলেন যুব সমাজের নৈতিক অবক্ষয় রোধে সংস্কৃতির কর্মকাণ্ডের গুরুত্ব অপরিসীম । একজন সুস্থ সাংস্কৃতিক ঘরার ব্যক্তি কখনোই খারাপ কাজের সাথে জড়িত হতে পারেন না।
তিনি যুব সমাজকে এ ব্যাপারে এগিয়ে আসার জন্য আহবান জানান।
অনুষ্ঠানে সংগঠনের সভাপতি আমিনুর রহমান ফরিদ এ এ সময় উপস্থিত ছিলেন ফরিদপুর সাহিত্য-সংস্কৃতি উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চৌধুরী কুশল, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সিরাজী কবির খোকন।
অনুষ্ঠান সঞ্চালনা করেন রাশিন এর নির্বাহী পরিচালক আসমা আক্তার মুক্তা।
পরে জাতীয় সংগীতের মধ্য দিয়ে নাটকের কার্যক্রম শুরু হয়। এদিন খেয়ালী নাট্যসম্প্রদায়ের উদ্যোগে নাটক বিবিসাব মঞ্চস্থ করা হয়। এ সংবাদ লেখা পর্যন্ত নাটকটি চলছিল।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।